যে কথা বলে বেড়াই রুদ্র সুশান্ত
- রুদ্র সুশান্ত ১৯-০৫-২০২৪

আমি একটু ভালোবাসার কথা বলি কেন জানেন আজকাল ভালোবাসার বড্ড অভাব,
আমি একটুআধটু রঙের কথা বলি কেন জানেন আজকাল সব কিছু বড্ড ফ্যাকাসে মনে হয়,
আমি মাঝে মাঝে আলোর কথা বলি কেন জানেন আজকাল আমাদের সমাজে আলোর বড্ড অভাব,
আমি প্রায়ই সুখের কথা বলি কেন জানেন আজকাল মানুষের অন্তরে সুখের বড্ড অভাব,
আমি যখনই মনে পড়ে মানুষকে বই পড়ার কথা বলি কেন জানেন আজকাল মানুষ খুব অল্পই বই পড়ে,
আমি যখনই সুযোগ পাই মানুষকে মানবতার কথা বলি কেন জানেন আমাদের আরো বেশি মানবিক হওয়া উচিত,
আমি মানুষের মানুষের সাম্যের কথা বলি কেন জানেন আমাদের সমতা বাস্তবে স্থাপিত হয়নি,
আমি মানুষকে গাছপালা তরুলতা এগুলোর কথা বলি কেন জানেন আমাদের সমাজে তরুলতা বৃক্ষরা বিলুপ্তপ্রায়,
আমি মানুষকে কবিতার কথা বলি কেন জানেন কারণ কবিতার মাঝে মানুষের জীবন আঁকা থাকে,
আমি মানুষকে পাখিদের গান পাখিদের কথা শুনতে বলি কেন জানেন কারণ কে বা কারা ওদের গান বা কথা শুনল এসব তোয়াক্কা করে না,
আমি মানুষকে ছবি আঁকতে বলি কেন জানেন ছবি আকলে মানুষরা জীবনকে ভালোবেসে ফেলে,
আমি মানুষের মানুষের বন্ধুত্ব তৈরি করতে বলি কেন জানেন আজকাল মানুষের মাঝে প্রচন্ড বিভেদ,
আমি মানুষকে সেবা করার কথা বলি কেন জানেন মানুষের মাঝে ঈশ্বরের প্রকাশ তাই।
আমি মানুষকে সমুদ্রের কথা বলি কেন জানেন সমুদ্র মানুষকে বিশালতা শিখায়,
আমি মানুষকে পাহাড়-পর্বত এগুলোর কথা বলি কেন জানেন এগুলো মানুষকে সৌম্য শান্ত হতে শিখায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।